আর্থিক অন্তর্ভুক্তিতে নগদ বাংলাদেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছে: পলক

আর্থিক অন্তর্ভুক্তির প্রেক্ষাপটে মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ বাংলাদেশকে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা দিয়েছে বলে মন্তব্য করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর একটি হোটেলে মেঘনা ব্যাংকের মোবাইল আর্থিক সেবা মেঘনা পে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এমন মন্তব্য করেন।

প্রতিষ্ঠার মাত্র তিন বছরেই মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ বিলিয়ন ডলারের কোম্পানি হিসেবে অবির্ভূত হয়েছে; যা একটি বিরল ঘটনা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ডাক বিভাগের সঙ্গে নগদের পার্টনারশিপের ভিত্তিতে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে পরিচয়’র পার্টনারশিপের ভিত্তিতে নগদ মাত্র তিন বছরে বিলিয়ন ডলারের কোম্পানিতে পরিণত হয়েছে। অন্যদিকে বিলিয়ন ডলার কোম্পানি হতে বিকাশের সময় লেগেছিল ১০ বছর।

অনুষ্ঠানে নগদ’র প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, মেঘনা ব্যাংকের চেয়ারম্যান আশিকুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক সোহাইল আর কে হোসানই উপস্থিত ছিলেন।

এ সময় পলক নগদকে গোটা বিশ্বের সবচেয়ে দ্রুতগতিতে এগিয়ে যাওয়া ফিনটেক স্টার্টআপ হিসেবেও উল্লেখ করেন। এর পরিপ্রেক্ষিতে নগদ মোবাইল আর্থিক সেবার ইন্ড্রাস্টিতে বিশ্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা অর্জন করেছে।

তানভীর এ মিশুক বলেন, একটি মোবাইল আর্থিক সেবা হিসেবে নগদ মেঘনা পে’র টেকনোলজিক্যাল যেকোনও সহযোগিতায় পাশে থাকবে।

কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, বাজারে একচেটিয়াত্ব ভাঙতে মেঘনা পে’র পাশে থেকে আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে বাজার উপকৃত হবে। মানুষও উপকৃত হবে। আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই।’

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর