তারেক রহমান কোনো রাজনৈতিক নেতা নন : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, তারেক রহমান হাওয়া ভবন বানিয়ে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন। এখন লন্ডনে বসে স্লোগান দিচ্ছে টেক ব্যাক বাংলাদেশ। তারেক রহমান কোনো রাজনৈতিক নেতা নন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর আরাধ্য বাংলাদেশ ও তাঁর সুযোগ্য কন্যার নেতৃত্বে স্বপ্ন বাস্তবায়নের পথরেখা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের পৃষ্ঠপোষকতায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. এ এ মামুন।

হানিফ আরও বলেন, বিএনপির সময়ে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। তারেক জিয়ার চিন্তা হলো ক্ষমতায় আসলে মুজিব আদর্শের মানুষদের হত্যা করে সারাজীবন রাষ্ট্র ক্ষমতায় থাকা। যা পূর্বে আমরা দেখেছি। এটা কখনো একজন রাজনৈতিক নেতার বৈশিষ্ট্য হতে পারে না।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, বিএনপি কখনো মুক্তিযুদ্ধের দল ছিল না। জিয়া কখনো মুক্তিযোদ্ধা ছিলেন না। জিয়া হয়তো ঘটনা চক্রে মুক্তিযুদ্ধে অংশ নিতে বাধ্য হয়েছিলেন। আদর্শিকভাবে তিনি কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন নাই, ধারণও করেন নাই। জিয়া যদি সত্যি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতেন, তাহলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ইনডেমনিটি আইন করে খুনিদের রক্ষা করতেন না।

হানিফ বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্র হবে এটাও আমরা জানি। ষড়যন্ত্র কীভাবে মোকাবিলা করে এগিয়ে যেতে হয় সেটা আওয়ামী লীগ জানে। জননেত্রী শেখ হাসিনা এসব ষড়যন্ত্রের পরোয়া করেন না।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর