ডিএমপি কমিশনারের কাছে যেসব অভিযোগ জানাল বিএনপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি নেতারা। এ সময় বিনা ওয়ারেন্টে ও মামলা নেই এমন লোকদেরকে গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ করে তা বন্ধের দাবি জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ডিএমপি কমিশনারের কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

তিনি বলেন, ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন থানায় বিনা ওয়ারেন্টে ও মামলা নেই এমন লোকদেরকে গ্রেপ্তার করা হচ্ছে। এরমধ্যে যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মীর সরাফত আলী সপু, গোলাম মাওলা শাহিনের বিরুদ্ধে কোনো মামলা ছিল না, তাদের গ্রেপ্তার করা হয়েছে। এমনভাবে অসংখ্য নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

আমান উল্লাহ আমান বলেন, ১৪ এবং ১৮ সালে নির্বাচনের পূর্বে ঠিক যেভাবে গ্রেপ্তার, হয়রানি, মিথ্যা ও গায়েবি মামলা দেওয়া হয়েছিল। একইভাবে আগামী নির্বাচনকে সামনে রেখে সেই কৌশলে এগোচ্ছে সরকার। আমরা বলেছি এই গ্রেপ্তার বন্ধ করতে হবে। গ্রেপ্তার করা যাবে না। বলেছি— কারও বিরুদ্ধে যদি ওয়ারেন্ট থাকে দেখাবেন, গ্রেপ্তার করবেন। আমাদের কোনো আপত্তি থাকবে না। নেতাকর্মী যাদের বিরুদ্ধে কোনো মামলা নেই, রাত তিনটায় বাড়ি থেকে ধরে নিয়ে আসবেন এটা হতে পারে না। এসব বন্ধ করতে হবে।

আমান উল্লাহ আমান বলেন, বনানীতে একটি সামাজিক অনুষ্ঠান থেকে ৫৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মুন্সিগঞ্জের একজন নেতা হজে যাবেন, তিনি নেতাকর্মীদেরকে খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন, সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এই বিষয়টি তুলে ধরেছি।

তিনি বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা, ২৬ মার্চে কর্মসূচি এবং ২৭ মার্চে গণ সমাবেশের বিষয়ে তাদেরকে অবহিত করেছি।

এ সময় প্রতিনিধিদলে ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব আমিনুল হক, দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর