তেঁতুলিয়ায় শিক্ষক লাঞ্ছনার ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীর মানববন্ধন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এক সহকারী প্রধান শিক্ষককে লাঞ্ছিত ও নির্যাতন করার অভিযোগ উঠেছে কয়েক জন সাবেক বখাটে ছাত্রের বিরুদ্ধে । শিক্ষক লাঞ্ছনার ও নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের হারাদিঘী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার (২২ মার্চ) দুপুরে হারাদিঘী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসুচি পালন করেন তারা। এতে অংশগ্রহণ করেন ওই বিদ্যালয়ের শতশত শিক্ষার্থী ও শিক্ষক মন্ডলীরা।

জানা যায়, গত মঙ্গলবার দুপুরে নিজের বিদ্যালয়ে সাংস্কৃতিক অনু্ষ্ঠানে সাবেক ছাত্রের হাতে সহকারী প্রধান শিক্ষক মো: আতিয়ার রহমান লাঞ্ছিত ও শারিরীক নির্যাতিত হন। এরই পেক্ষিতে এই মানববন্ধন কর্মসুচি পালন করেন শিক্ষার্থীরা।

সহকারী প্রধান শিক্ষক আতিয়ার রহমান জানান, বিদ্যালয়ে দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিলো। ওই সময়ে মেয়েদের বসার স্থানে মঞ্চের সামনে পটকা ফুটাচ্ছিলো লাবু মিয়া। একটা পটকা মঞ্চের উপরে পড়লে মাইকের সাউন্ড অফ হয়ে যায়। ঠিক ওই মহুত্বে সহকারী প্রধান শিক্ষক মো: আতিয়ার রহমান বাঁধা দিলে হাত দিয়ে প্রহার করেন সাবেক ছাত্র লাবু মিয়া । নাম প্রকাশ করতে অনিচ্ছুক আরো কমপক্ষে ১৫ থেকে ২০ জন সাবেক ছাত্ররা অনুষ্ঠান পন্ড করেন। তিনি আরো জানান, লাবু পটকা ফুটিয়ে আতঙ্ক ছড়াচ্ছিলো মেয়েদের কাছে। একটা পটকা অনু্ষ্ঠানের মঞ্চের সামনে পড়লে সাউন্ড অফ হয়ে। আমি বাঁধা দিলে আমাকে প্রহার করেন।

এই মানববন্ধনে বক্তব্য দেন, স্কুলের সহকারী শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা জানান অতি শীঘ্রই তাদেরকে আই আইনের আওতায় আনার জন্য। এই ঘটনায় তেঁতুল মডেল থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু সাঈদ চৌধুরী জানান, অপরাধ যে কেউ করুক না কেন, আপরাধীদের আইনের আওতায় আনা আমাদের দায়িত্ব ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর