সারিয়াকান্দিতে রাতের আঁধারে বসতবাড়ি’র গাছ কর্তনের অভিযোগ

বগুড়া সারিয়াকান্দিতে রাতের আধাঁরে বসতবাড়ির ৪২ টি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে । এ বিষয়ে বুধবার দুপুরে সারিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন উপজেলার কামালপুর ইউনিয়নের সূতানারা গ্রামের বাদশা প্রামানিকের ছেলে সাগর আহম্মেদ (৩৩) ।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত কয়েকমাস আগে কুতুবপুর ইউনিয়নের শোলারতাইড় গ্রামের মৃত জাহেদুল ইসলামের ছেলে সুলতানের নিকট থেকে ৪’শতাংশ জমি ক্রয় করেন সাগর আহম্মেদ। জমিটি সুলতানের মা আমেনা বেগম অপর জনের কাছে কৌশলে বিক্রি করেন । তাকে দখল বুঝে দিতে গত মঙ্গলবার রাতে ভাড়াটিয়া কয়েকজন লোকদের সহযোগিতায় সুলতানের মা আমেনা বেগম সাগর আহম্মেদের ক্রয়কৃত জমির ৪২ টি মেহগনি, কাঁঠাল এবং বেলজিয়াম গাছ রাতের আঁধারে কর্তন করে নিয়ে যায়। পরে সাগরকে নানা ধরনের হুমকি ধামকি এবং ভয়ভীতি দেখে তাকে তার জায়গা জমি থেকে বের করে দেয় ।

এ বিষয়ে সাগর আহম্মেদ বলেন, সুলতানের মায়ের অন্যত্র বিয়ে হয়েছে তাই সে আর তার স্বামীর জমির দাবিদার হতে পারে না । সুলতানের মা আমার ক্রয়কৃত জমি অবৈধভাবে দখল করতে চাচ্ছে ।

আমেনা বেগমের সাথে কথা হলে তিনি বলেন, আমার জমির গাছ আমি কর্তন করেছি এ জমি আমার ।

এ বিষয়ে সারিয়াকান্দি থানার পুলিশ পরিদর্শক আশরাফুল আলম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ আমরা পেয়েছি । অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর