বান্দরবানে আগুনে পুড়ল অর্ধশতাধিক দোকান

বান্দরবানের থানচি উপজেলার বলিবাজারে এক অগ্নিকান্ডে ৫৯টি দোকান পুড়ে গেছে। বুধবার (২২ মার্চ) সকাল পৌনে ছয়টায় অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বলিবাজারের নীলগিরি হোটেল থেকে আগুনের সূত্রপাত হলে তা একে একে সব দোকানে ছড়িয়ে পড়ে। এসময় বলিবাজারের ১৫০টি দোকানের মধ্যে ৫৯টি দোকান পুড়ে যায়। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের সহায়তায় সকাল আটটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে।

থানচির বলিপাড়ার ইউপি চেয়ারম্যান জিয় অং মার্মা বলেন, অগ্নিকান্ডে বাজারের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, এতে ব্যবসায়িরা নি:স্ব হয়ে পড়েছে।

এদিকে ঘটনার পর থানচি উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইহ্লা মং মার্মা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আবুল মনসুরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এই বিষয়ে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আবুল মনসুর বলেন, অগ্নিকান্ডের ঘটনায় চার থেকে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, ক্ষতিগ্রস্তদের ত্রান সহায়তা প্রদানের ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৭ এপ্রিল বলিবাজারের ২০০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়, এতে প্রায় ৮০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর