শার্শায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

মুজিব শত বার্ষিকী উপলক্ষে সারা দেশের সাথে একযোগে যশোরের শার্শায় ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ( ২২ মার্চ ) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে ৪র্থ পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার সরকারের এসডিজি লক্ষ্যমাত্রার অংশ হিসেবে মুজিব শত বার্ষিকী উপলক্ষে ৪র্থ পর্যায়ের প্রথম অংশে ৩০টি পরিবার সহ আরো ৪৬টি পরিবারের মাঝে ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে। যা আগামী জুনের মধ্যেই সম্পন্ন হবে। এই ভূমি ও গৃহ হস্তান্তরের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শার্শাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করেন।

শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ফারজানা ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ মন্ডল, শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া সহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব।

শার্শা উপজেলায় এ পযর্ন্ত ১৮৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ স্বপ্নের ঘর পেয়েছে। আজ বুধবার ৩০টি পরিবার সহ ২১৮ জনকে ঘর ও জমি হস্তান্তর করা হলো।

আগামী জুনের মধ্যে ৪৬টি পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তরের মধ্যে দিয়ে শার্শাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে বলে জানান মাননীয় প্রধানমন্ত্রী।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর