আশুগঞ্জকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কাযক্রমের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে আশুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক্ষণবাড়িয়া ২ আসনের সংসদ সদস্য এডঃ উলিক আব্দুল সাত্তার ভূইয়া।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কমকর্তা শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক্ষণবাড়িয়া ২ আসনের মহিলা সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শেউলী আজাদ, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সি, আশুগঞ্জ উপজেলা সহকারী ভূমি কমকর্তা কাজী তাহমিনা শারমিন।

এই সময় আরো উপস্থিত ছিলেন তারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদল সাদির, শরীফপুর ইইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা শেখ জসিম মিয়া, মোজ্জামেল হক গোলাপ, আবুল হাসেম, আশুগঞ্জ উপজেলার প্রশাসনিক কমকর্তা মোঃ জয়নাল আবেদিন, আশুগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কমকর্তা রফিকুল ইসলাম মেজি, আশুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্য সহকারী মোঃ নাজমুল হকসহ আশুগঞ্জ উপজেলা সকল কমকর্তাবৃন্দসহ বিশিষ্ট মুরুব্বি ও বিভিন্ন ইউনিয়নের বিশিষ্ট মুরুব্বি ও সুধীজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে মুজিববর্ষে ‘ক’ শেণির ভূমিহীন ও গৃহহীনদের অনুকূলে ঘর প্রদানের জন্য প্রথম পর্যায়ে আশুগঞ্জ উপজেলায় ১৫টি দ্বিতীয় পর্যায়ে ৭৩ টি, তৃতীয় পর্যায়ে ২৮ টি ও চতুর্থ পর্যায়ে ২০টিসহ মোট ১৩৬টি ঘর প্রদান করা হয়েছে। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে সারাদেশের কয়েকটি উপজেলার সাথে আশুগঞ্জ উপজেলাকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর