ঘোড়াঘাটে জমিজমা নিয়ে বিরোধে জেরে প্রতিপক্ষের হামলায় দু‘জন আহত

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার জালালপুর মৌজায় ১ একর ৫৮ শতক জায়গা নিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয় শফিউল আলম বুলুর পরিবারের সাথে দ্ব›দ্ব চলে আসছিল মোস্তফা মিয়া ওরফে নাজিরের পরিবারের। জমিটি নিয়ে দিনাজপুরের আদালতে একটি মামলাও চলমান আছে।

এরই মাঝে মঙ্গলবার সকাল ১১টায় মোস্তফা মিয়া ওরফে নাজির দেশীয় অস্ত্রসস্ত্র সহ তার লোকজন নিয়ে ঘোড়াঘাট উপজেলা পরিষদের সামনে শফিউল আলম বুলু (৫৫) এবং তার ভাই সারোয়ার মন্ডলের (৫০) উপর হামলা করে। এতে চাকুর আঘাতে এবং মারপিটে গুরুতর আহত এবং রক্তাত্ব হয় বুল এবং সারোয়ার। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় মঙ্গলবার বিকেলে গুরুতর আহত শফিউল আলম বুলুর স্ত্রী নাসরিন আক্তার বাদী হয়ে উপজেলার জালালপুর গ্রামের মন্টু মিয়ার ছেলে মোস্তফা মিয়া ওরফে নাজির (৩০) সহ ৫ জনের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি এজাহার দাখিল করেছেন।

এজাহারে অভিযুক্ত অন্য ব্যক্তিরা হলেন, নাজিরের ছোট ভাই আল আমিন (২২), তাদের বাবা মন্টু মিয়া (৫৫), মৃত আফজাল হোসেনের ছেলে মাহবুবুর রহমান (৩৮) এবং মৃত সুবাই সরেনের ছেলে হাকিম সরেন (৫৬)। তারা সবাই উপজেলার ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের জালালপুর গ্রামের বাসিন্দা।

এজাহার সুত্রে জানা যায়, বিবাদীরা উপজেলা ভূমি অফিসে বিরোধপূর্ণ জমিটির খারিজ বাতিলের মিসকেস মামলা করেন। মঙ্গলবার শুনানীর তারিখ থাকালে সকালে আহতরা ভূমি অফিসে যায়। সেখানে সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান শুনানী শেষে উভয়পক্ষের কাগজপত্র যাচাই শেষে জানান যে, বিজ্ঞ আদালতে জমিটি নিয়ে মামলা চলমান থাকায় আদালত রায় যার পক্ষে দিবে জমি সেই ব্যক্তি পাবে। সেখানে কাজ শেষে আহতরা বের হয়ে উপজেলার সামনে রাস্তার উপর গেলে বিবাদীরা তাদের উপর হামলা করে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ নুরে আজমির ঝিলিক বলেন, আহতদের মাথায় একাধিক ক্ষত রয়েছে। লোহা জাতীয় কোন বস্তু দ্বারা তারা আঘাতপ্রাপ্ত হয়েছেন। আহতদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা দুজনেই শঙ্কামুক্ত আছেন।

এদিকে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, জমিজমা নিয়ে বিরোধের জেরে মারামারির ঘটনায় এক নারী থানায় এজাহার দাখিল করেছেন। তদন্ত করে আমরা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর