বিএনপি ক্ষমতায় এলে ১০ লাখ লোক মারবে: মন্ত্রী রেজাউল

বিএনপিকে খুনির দল আখ্যায়িত করে দলটি আবার ক্ষমতায় এলে দেশের ১০ লাখ লোককে মারবে বলে দাবি করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। বঙ্গবন্ধুকে খুনের জন্য জিয়াউর রহমানকে দায়ী করে তিনি বলেছেন, জিয়াই সেই খুনের বৈধতা দিয়েছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সোমবার (২০ মার্চ) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দফতর এবং আইইবি ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু হত্যার পর যে অর্ডিন্যান্স জারি হয়েছিল সেই অর্ডিন্যান্সকে পার্লামেন্টে নিয়ে এসে পাস করেছে বিএনপি৷ কারণ সেই সময়ে অর্ডিন্যান্সে স্বাক্ষর করেছেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যার বৈধতা দিয়েছিলেন বিএনপির জিয়াউর রহমানই। এদিকে এরশাদ সাহেব ক্ষমতায় এসেও বঙ্গবন্ধুর খুনিদের দিয়ে রাজনীতি করিয়েছিলেন।

মন্ত্রী বলেন, একটি খুনের বিচার না হলে যে আরেকটি খুন হয় সেই জন্য জিয়াউর রহমানকেও খুন হতে হলো। জিয়াউর রহমানকে খুনের মামলায় বিএনপির কেউই তদন্তকারীদের সাহায্য করেনি। আওয়ামী লীগ জিয়াউর রহমানের হত্যা মামলা পুনরায় তদন্ত শুরু করলেও বিএনপি ক্ষমতায় এসে জিয়াউর রহমানের হত্যা মামলা ধ্বংস করেছিল৷ বিএনপি খুনিদের দল। বিএনপি ক্ষমতায় এলে আবার দশ লাখ লোক মেরে ফেলবে৷

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু থিসিস নির্ভর নেতা না হয়ে বাস্তববাদী নেতা ছিলেন। ধর্মনিরপেক্ষতা নিয়ে বঙ্গবন্ধু যা ভেবেছেন ১৯৭৪ সালে, ভারত তা বাস্তবায়ন করেছেন ১৯৮৬ সালে। বাংলা ভাষাভাষী মানুষদের নিয়ে বাঙালি জাতীয়তাবাদবোধ নিয়ে সবাইকে একই প্ল্যাটফর্মে এনেছিলেন৷ রাজনীতির প্ল্যাটফর্মে তিনি ধর্ম আনেননি৷ তিনি সবসময়ই বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করতেন৷ তাঁর ১৮ মিনিটের বক্তব্যে একটি জাতির অতীত বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে কথা বলেছিলেন।

এই সময় আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর