প্রধানমন্ত্রীকে মার্কিন সিনেট থেকে বিরল সম্মাননা নিয়ে মিশিগানে প্রেস কনফারেন্স

বিশ্ব নারী দিবসে যুক্তরাষ্ট্রের মিশিগান ষ্টেট সিনেট থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট ১৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিশেষ ট্রিবিউট প্রদান করেছে মিশিগান সিনেট এই উপলক্ষে রবিবার মিশিগান ষ্টেটের হ্যামটরমিক সিটির মদিনা রেস্টুরেন্টে সন্ধ্যায় এক প্রেস কনফারেন্সের আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এবং বঙ্গবন্ধু কমিশন।

উল্লেখ্য, গত ৯ মার্চ মিশিগান রাজ্যের রাজধানী লেন্সিং মিশিগান সিনেটের উদ্যোগে এক জরুরি সভায় বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট নারী নেতৃত্বদেরকে বিশ্ব নারী দিবস ২০২৩ উপলক্ষে এবং বঙ্গবন্ধু কমিশন আয়োজিত নারীর ক্ষমতায়ন শীর্ষক সেমিনারকে সমন্বয় করে বিশেষ সম্মাননা প্রদান করে।

মিশিগান সিনেট কমিটির সিনেটর পল ওয়াজনো’র কাছ থেকে উক্ত সম্মাননা গ্রহণ করেন বঙ্গবন্ধু কমিশনের প্রতিষ্ঠাতা এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বি আলম এবং পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী। এটি বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের জন্য বিরল অর্জন এবং সন্মানের।

প্রেস কনফারেন্সে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ড. রাব্বী আলম চেয়ারম্যান বঙ্গবন্ধু কমিশন এবং সভাপতি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। মিনহাজ রাসেল চৌধুরী যুগ্ম সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। মাহাবুব রাব্বী খান সাংগঠনিক সম্পাদক যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। এছাড়া প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন অপ্রেস বডুয়া অর্থ বিষয়ক সম্পাদক, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।

সালেহ আহম্মেদ বাদল সহ সভাপতি মিশিগান স্টেট আওয়ামী লীগ। মো. সেবুল হোসেন সাংগঠনিক সম্পাদক মিশিগান মহানগর আওয়ামী লীগ। রুম্মান আহম্মেদ ইভান যুগ্ম সাধারণ সম্পাদক মিশিগান স্টেট আওয়ামী যুবলীগ।

যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি, ডা. রোকেয়া সুলতানা, ফরিদুন নাহার লাইলি, ড. সাম্মী আহম্মেদ, রাবেয়া আলীম, মোসা. রাহিমা বেগম, সুজিত রায় নন্দী, মো. রিজভী আলম, মরহুম ডা. এস এ মালেক বীর মুক্তিযোদ্ধা (মরণোত্তর), মরহুম আব্দুল ওয়ারিশ খান বীর মুক্তিযোদ্ধা (মরণোত্তর), মরহুম ডা. রওশন আজম বীর মুক্তিযোদ্ধা (মরণোত্তর), র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন, ডা. মো. ইউনুস আলী খান ফাউন্ডেশন, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেল।

এছাড়া জুমে সংযুক্ত হয়ে বক্তব্যে রাখেন, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আন্তর্জাতিক সম্পাদক বঙ্গবন্ধু কমিশন মো. রিজভী আলম, ঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের সদস্য ও ফ্লোরিডা বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ডা. ইসমত আরা পারভীন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের মহিলা সম্পাদক নুরুন নাীহার আলম নেইলি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম আন্তর্জাতিক সম্পাদক ও বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ কমিশনার মো. আল মাসুম খান, বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ ডাইরেক্টর ড. প্রফেসর আবু বকর সিদ্দীকি দিপু, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের বাংলাদেশ কন্ট্রিবিউটর প্রকৌশলী আশরাফুল আলম তমাল, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য খন্দকার সফিউল আজম পলিন প্রমুখ।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর