বাদ সরফরাজ, পাকিস্তানের নতুন দলনেতা নির্বাচন!

সদ্য সমাপ্ত হওয়া ওয়ানডে বিশ্বকাপে ফেবারিট তকমা নিয় ইংল্যান্ডে যায় পাকিস্তান।কিন্তু বিশ্বকাপে চরম ব্যর্থ হয় সরফরাজের দল।তাই হতাশার মধ্য দিয়ে সময় অতিক্রম করছেন সরফরাজ।এর মধ্যে পাকিস্তানের অধিনায়ক থেকে বরখাস্ত হচ্ছেন সরফরাজ আহমেদ! এমনটাই খবর রটেছে দেশ-বিদেশি মিডিয়ায়। শোনা যাচ্ছে, প্রাথমিকভাবে দেশটির টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে নেওয়া হচ্ছে সরফরাজকে। ইতোমধ্যে লংগার ভার্সনে বিকল্প ক্যাপ্টেনও ঠিক করে ফেলেছে পাক ক্রিকেট বোর্ড।

শিগগির মাঠে গড়াচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। এর আগেই ক্রিকেটের অভিজাত সংস্করণে পাকিস্তানের নয়া দলনায়কের নামের ঘোষণা আসবে। আগামী শুক্রবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শোনা যাচ্ছে, টেস্টে নতুন অধিনায়ক হিসেবে শান মাসুদকে বেছে নিয়েছে পাক ক্রিকেট বোর্ড। ঘরোয়া ক্রিকেটে দলনেতা হিসেবে বেশ সাফল্য পেয়েছেন তিনি। তাই তার হাতে জাতীয় দলের নেতৃত্বভার তুলে দেয়ার কথা ভাবা হচ্ছে বোর্ড।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে পারেননি সরফরাজ। পঞ্চম স্থানে থেকে মিশন শেষ করতে হয়েছে আনপ্রেডিক্টেবল দলটিকে। তখনই তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। এছাড়া টেস্টেও সরফরাজ পাকিস্তান দলকে তেমন একটা সফলতা এনে দিতে পারেননি। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের নেতৃত্বে ১৩ টেস্ট খেলেছে পাকিস্তান। চার জয়ের বিপরীতে হেরেছে আটটিতে, একটিতে ড্র হয়েছে। তাই এবার তাকে সরে যেতে হচ্ছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর