মেয়র বললেন, ছেলেধরার মতো ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে

দেশের সাড়ে ৩ লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এটা পদ্মা সেতুর মতোই গুজব বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। ওষধের কার্যকারিতা নিয়ে কথা বলেছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ নিয়ে মন্ত্রী বলেন, পরীক্ষা করে বর্তমানে ছিটানো ওষুধে কোনো সমস্যা পাওয়া যায়নি। ওষুধ কাজ করছে।

সেখানে দক্ষিণের মেয়র বলছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করলেও লক্ষ্য পূরণ করা যাচ্ছে না।এ সময় সাঈদ খোকন বলেন, ‘মশা নিয়ে কোনো রাজনীতি কাম্য নয়। যেমন বলা হচ্ছে সাড়ে ৩ লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এটা ভুল এবং কাল্পনিক তথ্য। ছেলে ধরার মতোই এটা গুজব।’

এছাড়া অনুষ্ঠানে ডেঙ্গু মোকাবিলায় বাসার আশপাশে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মোর্তজা। এ সময় তিনি বলেন, ‘আমাদের আশেপাশে পরিচ্ছন্ন রাখতে হবে। আমাদের আরও সচেতন হতে হবে। আমরা সচেতন হলেই ডেঙ্গু কমে আসবে।’

অনুষ্ঠানে গাজীপুর সিটি মেয়র, চিত্রনায়ক ওমর সানি, চিত্রনায়িকা মৌসুমিসহ সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। দেশে মশক নিধন এবং মশাবাহিত রোগ প্রতিরোধে ৩১ জুলাই পর্যন্ত দেশব্যাপী ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করা হবে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর