মোস্তাফিজ করলেন না ভুল, বাকি এখন তাইজুল

২৬ জুলাই থেকে শুরু হবে মূল লড়াই।তার আগে গা গরমের জন্য মঙ্গলবার (২৩ জুলাই) প্রস্তুতি ম্যাচ মাঠে গড়ায়।আর সেখানে শুরুতে ব্যাট করে স্বাগতিকরা।ফলে হাতে হাতে টাইগাররা।শুরতে দারুণ বিছুর আভাস দিলেন পেসার রুবেল-তাসকিন।পরে কিছুটা ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা।এরপর আঘাত হানেন সৌম্য সরকার ও মোস্তাফিজ।তবে এখনও উইকেটের দেখা পাননি সাকিবের পরিবর্তে ডাক পাওয়া তাইজুল।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নে লঙ্কান দলনেতা।গুনাথিলাকে সঙ্গে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করেন নিরসন ডিকাওয়ালা।শুরুতেই লঙ্কানদের নিরাশ করেন নিরশন।ব্যাট করতে ডাক মারেন তিনি।অর্থাৎ রুবেলের বলে কনো রান না করে সাজঘরে ফিরেন তিনি।এরপর ব্যাট আসেন ফার্নেন্দো।তাকেও হটিয়ে দিলেন সিনিয়র টাইগার রুবেল।২ রান করে নিরশনের রুমে ফিরেন ফার্নেন্দো।

এবার আর বসে থাকেন রুবেল সঙ্গে অ্যাটাকে থাকা তাসকিন।মাশরাফি ইনজুরিতে পড়ায় ডাক পেলেন।বল হাতে বলা যায়, আপাতত আস্থার প্রতিদান দিলেন।তুলে নিলেন লঙ্কান ওপেনার গুনাথিলাকে।তিনি ফিরেন ২৬ রানে।

এরপর ম্যাচ নিয়েন্ত্রণে নেয় লঙ্কান দুই মডিল অর্ডার বাহানুকা রাজাপাকসা ও শেহেন জয়সুরিয়া।বল হাতে দায়িত্ব পালন করছেন রুবেল-তাসকিন।পালন করতে পারননি মোস্তাফিজ-তাইজুল।

ঘুরে দাঁড়াতে তামিমের চাই একটা উইকেট।এমন সময় বল তুলে দিলেন সৌম্যের হাতে।বাহানুকা রাজাপাকসাকে ফিরিয়ে ক্যাপ্টেনকে আস্থার প্রতিদান দিলেন সৌম্য।ব্যাডবয় খ্যাত সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে ফিরেন।তার আগে গড়েন ৮২ রানের জুটি।তার ফেরার পর উইকেটের দেখা পেলেন কাটার মাস্টার মোস্তাফিজ।৭ রান করা অ্যাঞ্জেলো পেরেরাকে মেহেদী মিরাজের ক্যাচে পরিনত করেন ফিজ।তবে অপর প্রান্তে থাকা জয়সুরিয়া তুলে নিয়েছেন ফিফটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩১ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৪২ রান।জয়সুরিয়া ৫২ দুসেন সানাকা ৭ রান নিয়ে ব্যাটিং করছেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর