মসজিদের নামাজ ও নির্মাণ কাজ বন্ধ ঘোষণায় মুসুল্লিদের মানববন্ধন

পটুয়াখালীর দুমকিতে শ্রীরামপুর ইউনিয়নের দক্ষিণ রাজাখালী বাইতুল আমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আশরাফ আলী কর্তৃক মসজিদের নির্মান কাজ বন্ধ ও নামাজ আদায় বন্ধ ঘোষণার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকার মুসুল্লিরা।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা ১১.০০ টায় দুমকি প্রেসক্লাবের সামনে (বগা – লেবুখালি) সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে এলাকার মুসুল্লিদের পক্ষ থেকে মোঃ জলিল সিকদার বলেন, দক্ষিণ রাজাখালি বাইতুল আমান মসজিদের দরজা এবং সিড়ি নির্মান নিয়ে কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আশরাফ আলীর সাথে মুসুল্লিদের মতানৈক্য হয়েছে।

এজন্য গত শনিবার থেকে তিনি মসজিদের নির্মান কাজ বন্ধ এবং জুমার নামাজ আদায় অনিদৃষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। মুসুল্লিদের দাবী ছিলো দরজাটা পূর্ব পাশে এবং সিড়ি উত্তর দিকে দিলে দক্ষিণ দিক থেকে ঠিক মত বাতাস মসজিদে প্রবেশ করতে পারবে। কিন্তু মাওঃ আশরাফ আলী বলেন, আমি মসজিদের বড় দাতা তাই আমি যেভাবে বলবো সেভাবেই কাজ হবে।

এ নিয়ে বিগত শুক্রবারে মসজিদে মতবিরোধ ও বাকবিতন্ডা হলে শনিবার থেকে মসজিদের নির্মান কাজ ও জুমার নামাজ আদায় বন্ধ ঘোষণা করেন বলে জানান। ইতিমধ্যেই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে সমালোচনার ঝড় উঠে।

মসজিদের নির্মান শ্রমিক মোঃ সিরাজুল বলেন, আমরা মসজিদের নির্মান কাজ করতে গেলে কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আশরাফ আলী কাজ বন্ধ রাখতে বলেন এবং সমাধানের জন্য শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আবদুস সালামের কাছে আমরা গেলেও তিনি যায়নি।

এ ব্যাপারে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম বলেন,আমার কাছে মৌখিক ভাবে তারা জানিয়েছেন, আমি সমাধানের জন্য উদ্যোগ নিলেও তারা আর আসেনি। আশা করি অতিদ্রুত সমস্যার সমাধান হবে। যদি মসজিদের নির্মান কাজ ও নামাজ আদায় বন্ধ ঘোষণা করা হয় তবে এটা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা।

নয়ন মৃধা/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর