শিরোপার লক্ষ্যে যে ১১ যোদ্ধাকে নিয়ে নামছে নিউজিল্যান্ড

গোটা ক্রিকেট বিশ্ব অধীর আগ্রহের সঙ্গে বসে আছেন। লক্ষ্যটা সবারই জানা। কার হাতে উঠবে এবারের বিশ্বকাপ? শতভাগ নিশ্চয়তার সাথে বলা যায় নবগত একটা দলের হাতেই উঠবে ইনিশের বিশ্বকাপ।কারণ এরা আগে কখনও এই দুই দলের শিরোপা ছোঁয়া হয়নি। এমন অবস্থায় স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি নিউজিল্যান্ড। বিশ্বকাপের মহাযজ্ঞ আয়োজনের জন্য প্রস্তুত ক্রিকেটের তীর্থভূমি লর্ডস। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মাঠে গড়াবে এই মহা আসরের ফাইনালি লড়াই।

তার আগে দেখে নিন কেমন একাদশ নিয়ে শিরোপার লড়া্িয়ে নামছে নিউজিল্যান্ড। চলতি বিশ্ব্কাপে অনেকটা ভাগ্যের সুবাধে ফাইনাল পর্যন্ত এসছে কেন উইলিয়ামসন বাহিনী।যার শেষটা সেমি ফাইনালে আপনারা অনেকটা দেখেছেন। ভারতের বিপক্ষে মাত্র ২৩৯ রান করেও ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ব্লাক ক্যাপসারা।

অন্যদিকে চলতি বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডে এই আসরের অন্যতম হট ফেভারটি।খেলেছেনও সে ভাবে। কিন্তু বিশ্ব মঞ্চে কিউইদের বিপক্ষে পরিসংখ্যানগত দিক থেকে কিছুটা পিছিয়ে ইংলিশরা। যা তাদের দুশ্চিন্তায় রাখবে। আর এ পরিসংখ্যান কিউইদের এক ধাপ এগিয়ে রাখবে।

এখন বিশ্বকাপের ৯ দেখায় নিউজিল্যান্ড িজতেছে পাঁচবার। অন্যদিকে ইংল্যান্ড জিতেছে ৪ বার।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিয়ানায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও লুকি ফার্গুসন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর