এক বছরের জন্য নিষিদ্ধ আফগান ক্রিকেটার

বিশ্বকাপের মাঝপথে ‘অজানা’ কারণে তাঁকে দেশে ফেরত পাঠিয়েছিল আফগানিস্তান। পরবর্তীতে জানা যায়, আফগান পেসার আফতাব আলম হোটেলের এক নারী অতিথির সাথে বাজে ব্যবহার করেছিলেন।এরপর তার সত্যতা যাচাইয়ের জন্য মাঠে নামে বিশ্বকাপের আয়োজক দন্তকারী কমিটি।সেখানে আফতাবের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগেরই সত্যতা পেয়েছেন। তাই শাস্তিস্বরুপ এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এই পেসারকে। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে একবছরের জন্য নিষেধাজ্ঞা পেলেন এই আফগান পেসার। সঙ্গে আফগান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিও বাতিল করা হয়েছে।

নিষেধাজ্ঞা চলাকালীন আফগানিস্তান বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না আফতাব। মূলত বিশ্বকাপ চলাকালেই তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। প্রথম অবস্থায় তার অপরাধ না জানানো হলেও পরবর্তীতে আইসিসির পক্ষ থেকে জানানো হয় টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যান্ত খারাপ আচরণ করেন তিনি।

পরবর্তীতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা গঠিত তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়। যার ফলে বোর্ডের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

আফতাব আলম

নারী অতিথির সাথে বাজে ব্যবহারের আগেও এই বিশ্বকাপে বিতর্কে জড়িয়েছিলেন আফতাব। ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচের দিন স্টেডিয়ামে কিছু বন্ধুবান্ধব নিয়ে এসেছিলেন তিনি। তাদের সবাইকে ভিআইপি দর্শক হিসেবে মাঠে ঢুকতে দেওয়ার জন্য ওল্ড ট্রাফোর্ডের মাঠ কর্মকর্তাদের অনুরোধ করেন তিনি। এক পর্যায়ে অনেকটা জোর করেই একটি হসপিটালিটি রুমে ঢুকে পড়েন তিনি। তাকে সেখান থেকে বারবার বের হতে বললেও রাজি হননি। নিরাপত্তাকর্মীরা আসার পর তার বন্ধুরা সেখান থেকে বেরিয়ে এলেও আফতাব কিছুতেই বের হতে রাজি হচ্ছিলেন না। বহু বাকবিতন্ডার পর আফতাব সেখান থেকে চলে আসেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর