অস্ট্রেলিয়া ফাইনালে যাওয়ার লড়াইয়ে উড়িয়ে আনল এক বিধ্বংসীকে

বিশ্বকাপের প্রথম সেমিফাাইল বৃষ্টির কারণে ঝুলে আছে।আজ তার ফয়সালা হবে। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ম্যাচে ইনজুরি আক্রান্ত ওসমান খাজার পরিবর্তে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামবেন পিটার হ্যান্ডসকম্ব।

চলমান বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে শেষদিনের নাটকীয়তায় ভারতের কাছে শীর্ষস্থান হারায় দলটি। পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল হওয়ার সুবাদে সেমিফাইনালে তৃতীয় দল ইংল্যান্ডের মুখোমুখি হবে অজিরা। আর এমন মুহুর্তে অজি শিবিরে ইনজুরির হানা।যার কারণে বাদ পড়ছেন একের পর বড় ক্রিকেটাররা।

এর আগে মার্কোস স্টয়নিস ইনজুরির কারণে এক ম্যাচ খেলতে পারেননি, সেমিফাইনালেও তার খেলা অনিশ্চিতি। শন মার্শ ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান হ্যান্ডসকম্বকে। উসমান খাজার ইনজুরির সমস্যা থাকলেও তার পরিবর্তে কাউকে দলে নেয়া হয়নি। তবে সেমিফাইনালে খাজার পরিবর্তে একাদশে সুযোগ পাবেন হ্যান্ডসকম্ব। এ তথ্য নিশ্চিত করেছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

পিটার হ্যান্ডসকম্ব

হ্যান্ডসকম্ব অস্ট্রেলিয়ার হয়ে ২১ ম্যাচে ১৯ ইনিংস ব্যাট করে ৬৩৮ রান করেন। তিনি এ রান করতে চারটি অর্ধশতক ও একটি শতক হাঁকিয়েছেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর