বিদায় নিতে হচ্ছে ওয়ালশসহ অন্যান্য কোচকে

বাংলাদেশের সঙ্গে কিংবদন্তি কোর্টনি ওয়ালসের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। গুঞ্জন উঠেছিল এই ক্যারিবীয়ান কোচের সঙ্গে আর চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নয় বিসিবি। অবশেষে সেটাই সত্যি হলো।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে যখন দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিল বাংলাদেশ দল, ক্রিকেটারদের কাছ থেকে তখন বিদায় নিচ্ছিলেন তাদের ‘মাস্টার’। কোর্টনি ওয়ালশকে এই নামেই ডাকতেন ক্রিকেটাররা। বিশ্বকাপ দিয়েই শেষ হয়েছে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে এই ক্যারিবীয়ান কিংবদন্তির চুক্তি।

তবে এখনও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে বোর্ড সূত্রে নিশ্চিত হওয়া গেছে, ওয়ালশের চুক্তি নবায়ন করা হচ্ছে না। বোলিং কোচের পাশাপাশি ফিজিও তিহান চন্দ্রমোহনের চুক্তিও নবায়ন না করার সিদ্ধান্ত হয়েছে। কাজের ক্ষেত্রে তার দক্ষতা নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রশ্ন উঠছিল।

বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও ফিল্ডিং কোচ রায়ান কুকেরও। ম্যাকেঞ্জির কাজে দারুণ সন্তুষ্ট বোর্ড ও ক্রিকেটাররা। তার চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছে বিসিবি, ম্যাকেঞ্জিও রাজি হয়েছেন বলে জানা গেছে।

বিশ্বকাপে এবার বাংলাদেশের ব্যর্থতার অন্যতম বড় কারণ ছিল ফিল্ডিং। ক্যাচ পড়েছে ৮-১০টি। এরপরও ফিল্ডিং কোচ কুকের প্রচেষ্টায় বোর্ড সন্তুষ্ট বলে জানা গেছে। তার চুক্তিও বাড়ানো হতে পারে। স্পিন বোলিং কোচ সুনীল যোশী দিন হিসেবে বেতন পান। তাকে নিয়ে সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত আপাতত হয়নি।

উল্লেখ্য, ২০১৬ সেপ্টেম্বর পহেলা তারিখ থেকে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত তিনি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব দেয়া হয় কোর্টনি ওয়ালসকে।এর আগে তার স্বদেশী গর্ডন গ্রিনিজ বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধীনে বাংলাদেশ ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জেতে এবং ১৯৯৯ সালে বিশ্বকাপে খেলার সুযোগ পায় বাংলাদেশ।ওয়ালসের নেতৃত্বেও দারুণ খেলেছে বাংলাদেশ।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর