বিশ্বকাপের পর লঙ্কান সফরে যাচ্ছে বাংলাদেশ

এখনও চলছে বিশ্বকাপ।ইতমধ্যে ছিটকে পড়েছে দুই দলই।গতকাল শেষ হয়েছে বাংলাদেশের খেলা।আর আজ শেষে হবে শ্রীলঙ্কার।চলমান বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। চলতি মাসের শেষদিকে সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবেন সাকিব-তামিমদের।

চলতি বছরের মাস খানেক পরে ইস্টার সানডেতে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয় শ্রীলঙ্কায়। এতে দেশটিতে বহু হতাহত হন। ফলে বাংলাদেশের লঙ্কা সফর নিয়ে সংশয় দেখা দেয়। তবে নিরাপত্তা পর্যবেক্ষক দলের প্রতিবেদনে সন্তুষ্ট হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্বাভাবিকভাবেই সফরে দল পাঠাতে রাজি হয়েছে তারা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। দ্বিপক্ষীয় সিরিজটি খেলতে আগামী ২০ জুলাই লঙ্কায় পাড়ি জমাবে টাইগাররা। ২৬, ২৯ ও ৩১ জুলাই সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। নিরাপত্তার স্বার্থে সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। বিসিবির তরফের শিগগির এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী বছরের শেষদিকে সিরিজটি খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সন্ত্রাসী হামলার পর শ্রীলঙ্কা বোর্ড (এসএলসি) সিরিজটি জুলাই মাসে আয়োজন করতে আগ্রহ প্রকাশ করে। এরপর নিরাপত্তা পর্যবেক্ষণে দেশটি সফরে প্রতিনিধি দল পাঠায় বিসিবি। ২৯ জুন দেশে ফিরে বোর্ডের কাছে প্রতিবেদন দাখিল করে তারা।

বার্তাাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর