মালিঙ্গার শেষ ম্যাচে টস জিতে শ্রীলঙ্কার কৌশলী সিদ্ধান্ত

বিশ্বককাপে শনিবার (০৬ জুলাই) দিনের প্রথম ম্যাচে উপমহাদেশের দুই দলের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। ম্যাচে জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শেষ করতে চাইবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া লঙ্কানরা। আর ফর্মের তুঙ্গে থাকা ভারতীয় দল এ ম্যাচে জয়ী হয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান নিশ্চিত করে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়া থেকে বিরত থাকতে চাইবে। লীডসে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।তার আগে দুই দলের মধ্যে হয় টস ভাগ্য। সেখানে জয় পেয়েছে দিমুথ করুনা রত্নে।টস জিতে লঙ্কান দলনেতা ব্যাট করার সিদ্ধান্ত নিলেন।এটা লঙ্কানদের জন্য কৌশলী সিদ্ধান্তও বটে।কারণ, আগে যারা ব্যাটিং করবেন তারা বেশ সুবিধা পাবেন।

ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। সুতরাং শ্রীলঙ্কার বিপক্ষ জয় পেলে এবং দিনের দ্বিতীয় ম্যাচে ছিটকে পড়া দক্ষিণ আফ্রিকার কাছে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া পরাজিত হলে তালিকার শীর্ষে উঠবে ভারত।

সুতরাং সেমিফাইনালে সম্ভাব্য প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে পেতে এ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে জয় পেতে মরিয়া থাকবে ভারত। ফর্মের তুঙ্গে থাকা স্বাগতিক বিপজ্জনক ইংল্যান্ডের চেয়ে নিউজিল্যান্ডকে মোকাবেলাটা বিরাট কোহলির দলের জন্য অপেক্ষাকৃত সহজ হবে।

এমন ম্যাচে লঙ্কান শিবিরে এক বদল ও ভারতীয় শিবিরে দুই পরিবর্তন এনেছে।অন্যদিকে বিশ্ব কাপের আসরে আর দেখা যাবে না লাসিথ মালিঙ্গাকে।এটাই তার বিশ্বকাপের শেষ ম্যাচ।

বার্তাাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর