পাক অলরাউন্ডারের এক কথায় বিঘরে গেল সবার মাথা

গতকাল নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে সেমিতে উঠেছে স্বাগতিক ইংল্যান্ড।সঙ্গে নিউজিল্যান্ডকেও নিয়ে গেল শেষ চারে! আর তাতে সেমির স্বপ্ন অনেকটা ভঙ্গ হয় ৯২-এর বিশ্বজয়ীদের। গাণিতিকভাবে পাকিস্তানের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা টিকে থাকলেও বাস্তবে তা প্রায় অসম্ভব। সেই অসম্ভবকেই সম্ভব করার লক্ষ্য ঠিক করেছেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

সেমিফাইনালে জায়গা করে নিতে শুধু বাংলাদেশকে হারালেই চলবে না। আগে ব্যাট করলে যদি পাকিস্তান সংগ্রহ করে ৩৫০ রান, তবে ৩১১ রানের ব্যবধানে জিততে হবে তাদের। ৪০০ করলে জিততে হবে ৩১৬ রানের ব্যবধানে। ফলে এই ব্যবধানে বাংলাদেশকে হারানো অসম্ভব বটেই।

আন্তর্জাতিক ওয়ানডে সবচেয়ে বড় ব্যবধানের জয়টি ২৯০ রানের। সেমিফাইনালে যেতে হলে সেই রেকর্ড ভাঙতে হবে সরফরাজদের। যদি বাংলাদেশ টসে জিতে আর আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়, তাহলে এখানেই বিদায় নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। এমন সমীকরণের মধ্যেও আশার আলো দেখছেন ইমাদ। তাঁর বিশ্বাস বড় ব্যবধানের জয় দিয়েই বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করবে পাকিস্তান।

‘বড় জয় ছাড়া আমাদের আর কোনো পথ নেই। হার-জিত নিয়ে না ভেবে দাপুটে জয়ের জন্য খেলা উচিত। আমরা সেমিফাইনালে ওঠা না নিয়ে ভাবছি না। নিজেদের নিংড়ে দিয়েই সেমিফাইনালে ওঠার কথা ভাবছি আমরা, অন্যদের ফলাফলের ওপর নির্ভর না করে।’

বাংলাদেশকে যতটা সম্ভব দ্রুত অল আউট করে দেয়াই লক্ষ্য পাকিস্তানের। পরে ব্যাট করলে দ্রুতই সেই লক্ষ্যে পৌঁছাতে চায় পাকিস্তান। এই পরিকল্পনা নিয়েই সোমবার লর্ডসে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ইমাদ-সরফরাজরা।

‘যতটা সম্ভব দ্রুত বাংলাদেশকে অল আউট করে দেয়াই লক্ষ্য আমাদের। তাঁরা যদি প্রথমে ব্যাট করে তাহলে দ্রুত লক্ষ্যে পৌঁছাতে হবে আমাদের। যদি আমরা আগে ব্যাট করি আমাদের বড় সংগ্রহ গড়তে হবে এবং খুব কম সংগ্রহে বাংলাদেশকে আটকে দিতে হবে।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর