বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড ফেসবুকের পাসওয়ার্ড চাচ্ছে, কী করবেন?

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া যোগাযোগের জন্য খুবই জনপ্রিয় মাধ্যম, বিশেষ করে ফেসবুক। ফেসবুকে যেমন পাসওয়ার্ড ব্যবহার করতে হয় আবার মোবাইল নিরাপদ রাখতে অনেকে পাসওয়ার্ড ব্যবহার করেন।

তবে বিয়ের আগে বা পরে স্বামী-স্ত্রীর কাছে অথবা স্ত্রী-স্বামীর কাছে মোবাইল বা ফেসবুকের পাসওয়ার্ড চাইতে পারেন। ভুলেও এই পাসওয়ার্ড কাউকে বলা ঠিক নয়। এত বিপত্তি ঘটে পারে।

অনেকে ভালোবাসার দাবিতে সঙ্গীর কাছে পাসওয়ার্ড চান। এটি কি যৌক্তিক। তবে এই পাসওয়ার্ডের কারণে অনেক সময় দাম্পত্য সম্পর্কে কলহ দেখা দেয়।

তবে মনোবিদদের স্পষ্ট কথা, সঙ্গীর সঙ্গে আদানপ্রদান হতে পারে ভাবনা, গান ও বইসহ আরও অনেক কিছু। কিন্তু ফেসবুক পাসওয়ার্ডটি নয়।

মনোবিদ সাম্রাজ্ঞী সরকার বলছেন, দুর্ভাগ্য অনেক স্বামী তাদের স্ত্রীকে অধীনস্ত মনে করেন। তাদের ধারণা তাদের ব্যক্তিগত কোনো চাওয়া পাওয়া থাকতে নেই।

তারা সম্পর্কে আস্থা রাখার পরামর্শ দিয়েছেন, পাসওয়ার্ডে নয়। মনে রাখবেন সঙ্গী আপনাকে যতটুকু প্রবেশাধিকার দিচ্ছে ততটুকুও কেবল আপনারই। এই বোধটি অর্জন করতে হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর