মহারণের আগের দিন মাঠে নেই তামিম!

বাংলাদেশের সামনে বাঁচা-মরার লড়াই। মঙ্গলবার (০২ জুলাই) ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু এদিনের অনুশীলনে ছিলেন না বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা তামিম ইকবাল।

তবে হতাশ হওয়ার কোন কারণ নেই।টাইগার ওপেনারের ম্যাচ না খেলার মতো কোন সমস্যা হয়নি।অজানা কারণে বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনারকে বিশ্রাম দেয়া হয়েছে। সোমবার (০১ জুলাই) এজবাস্টনে দলের অন্য ক্রিকেটাররা অনুশীলন করলেও দেখা যায়নি তামিমকে।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে চেনা ছন্দে নেই তামিম। ৬ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২০১ রান।তবে চলতি বিশ্বকাপে যারা ব্যাট হাতে বিধ্বংসীরুপে খেলার কথা তাদের কাউকে ওই ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি।তার মধ্যে অন্যতম গেইল, কোহলি এবং হাশিম আমলা।

এখন পর্যন্ত একটিমাত্র হাফ সেঞ্চুরি করতে পেরেছেন বাঁহাতি এই ওপেনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে নটিংহামে ৬২ রানের ইনিংস খেলেন তামিম।

কাগজে কলমে এখনও বাংলাদেশের সেমিফাইনালে খেলার সম্ভাবনা টিকে আছে। এই সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ভারত এবং পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে।

জিতলেই শেষ চারের টিকেট মিলছে না, বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের দিকেও। ইংলিশদের বিপক্ষে কিউইরা জিতলে সেমিফাইনালের দরজা খুলে যাবে বাংলাদেশের।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর