৭ জুলাই সারা দেশে অর্ধদিবস হরতাল

চলতি মাসের ৭ জুলাই সারা দেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম জোট। গৃহস্থালীতে ব্যবহৃত গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতালের ঘোষণা দেন বাম নেতারা।

সোমবার (০১ জুলাই) বাম জোট এই ঘোষণা দেন।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ১ জুলাই থেকে গৃহস্থালীতে ব্যবহৃত গ্যাসের দাম এক বার্নার চুলার জন্য ৯২৫ টাকা ও দুই বার্নার চুলার জন্য ৯৭৫ টাকা ধার্য করেছে।

ভোক্তা পর্যায়ে গ্যাসের দাম বৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।

নেতৃবৃন্দ ক্ষোভের সাথে বলেন, জনগণের মতামত তোয়াক্কা না করে গ্যাসের দাম বৃদ্ধি করে দেশবাসীর উপর ব্যয়ের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। বাজেটে ভ্যাটের নামে ইতিপূর্বে দেশের মানুষের উপর ব্যয়ের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, গণবিরোধী এ সরকার বাজেটের মাধ্যমে একবার এবং গ্যাসের দাম বৃদ্ধি করে আরেকবার জনগণের উপর ব্যয়ের বোঝা চাপিয়ে দিয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তারা বলেন, দুর্নীতি ও ভুল নীতি পরিত্যাগ করলে গ্যাসের দাম বৃদ্ধির পরিবর্তে কমানো সম্ভব।

সরকারের গণবিরোধী এ সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে শামিল হতে নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর