আর্চার স্বদেশের বিপক্ষে আজ কিভাবে ‘গোলা’ ছুঁড়বেন?

বছরের শুরুতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ সফরে গিয়ে জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আসতে পারেনি ইয়ন রগানের ইংল্যান্ড। ওই ওয়ানডে সিরিজ ড্র হয়েছিল ২-২। শুক্রবার (১৪ জুন) বিশ্বকাপে ফের মুখোমুখিএই দুই দল।

এ বার সাউদাম্পটনে এই দুই দলের সম্মুখসমরে ইংল্যান্ডের অন্যতম শক্তি পেসার জোফরা আর্চার। যার জন্ম বার্বেডোজে। খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের হয়েই। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। জোফ্রা ঢুকে পড়েছেন ইংল্যান্ড দলে। বিশ্বকাপের সেই ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে স্বাভাবিক ভাবেই উঠেছে প্রশ্নটা। তা হল, জন্মভূমি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে গিয়ে মানসিক ভাবে সমস্যা হবে না তো আর্চারের?

আপাতত এর উত্তর মিলছে না। দেখা যাবে খেলার মাঠে। তবে ইংল্যান্ড অধিনায়ক এমন সময় সতীর্থের পাশে দাঁড়িয়েছেন।মরগান বলেন, ‘জোফ্রা দলের অন্যতম ধারাবাহিক ক্রিকেটার। সাসেক্সে খেলার সময় থেকেই এই ধারাবাহিকতা ও দেখিয়ে যাচ্ছে। ইংল্যান্ডে দলের হয়ে খেলতে নেমেও সেই ছন্দপতন হয়নি ওর। হয়তো ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওর খেলার সম্ভাবনা ছিল। প্রথম বার সেই জন্মভূমির বিরুদ্ধে খেলতে গিয়ে তাই আবেগগত কিছু সমস্যা হওয়াও অস্বাভাবিক নয়। কিন্তু আমি নিশ্চিত সেই সমস্যা ঠিক সামলে উঠবে ও।’

জোফরাদের দলনেতাও তার মতো। আইরিশ বংশদূত। শুরুতে আয়ারল্যান্ডের হয়ে ২৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। সেই প্রসঙ্গ টেনে এনে মরগান বলছেন, ‘প্রথম বার আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে আমার কোনও অসুবিধা হয়নি। কঠিন পরিস্থিতি ছিল না। সেটা ছিল অন্য চ্যালেঞ্জ।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর