সেই ঘটনায় সানিয়াসহ চার পাক ক্রিকেটারের বিরুদ্ধে মামলা

আগে থেকে অনুমেয় ছিল।অবশেষে তাই হলো।শেষ পর্যন্ত মামলা ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাসহ পাকিস্তানের চার ক্রিকেটার মামলা খেল।

জানা গেছে, বিশ্বকাপে ভারতের বিপক্ষে লড়াই শুরুর আগের রাতে মজা-মাস্তিতে মেতেছেন পাক ক্রিকেটাররা।অর্থাৎ ম্যাচের আগে এক নাইট পার্টিতে হুঁকা টানার জন্য এই মামলা হয়। সিন্ধ হাইকোর্টে অভিযোগটি দায়ের করেন দেশটির আইনজীবী অবদুল জলিল মারওয়াত। তার দাবি, হুঁকো টানার কারণেই মাঠে খারাপ পারফরম্যান্স করেছে পাকিস্তান দল।

ভারত-পাকিস্তানের ওই ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় চার পাক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক, ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও তার স্ত্রী সানিয়া মীর্জা ম্যানচেস্টারের ক্যাফে লাউঞ্জের সিসা বারে অবকাশ যাপন করছেন।

পাকিস্তানের সমর্থকরা তখন দাবি তোলে, ম্যাচের আগের দিন সিসা বারে সময় কাটিয়ে ম্যাচের দিকে মনোযোগ দিতে পারেনি ক্রিকেটাররা। এ কারণেই ভারতের বিপক্ষে দলের ভরাডুবি।

সেই ঘটনার জের ধরেই চার পাকিস্তানি ক্রিকেটার এবং সানিয়া মির্জার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সিন্ধ হাইকোর্টে অভিযোগটি দায়ের করা হয়েছে।

অভিযোগপত্রে জানানো হয়, ‘গুরুত্বপূর্ণ ওই ম্যাচে শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল-হক করেন ৭ রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট পান। এ ছাড়াও শিশু নিয়ে সিসা লাউঞ্জে যাওয়া গর্হিত অপরাধ।’

শুধু তাই নয়, মারওয়াত কোর্টের কাছে আপিল করেছেন, পিসিবির কাছে যেন জানতে চাওয়া হয়, কেন তারা ওই চার ক্রিকেটারের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নেয়নি?

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর