বিএনপি’র ৭ই মার্চের আলোচনা সভা ঘিরে কৌতূহল

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের দিন আলোচনা সভা রয়েছে বিএনপির। এ নিয়ে এরই মধ্যে রাজনৈতিক মহলে কৌতূহল তৈরি হয়েছে। সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি’র এই কর্মসূচিকে স্বাগত জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও দলটির স্বাধীনতা উদ্‌যাপন জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালাম জানান, আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছি। এরই ধারাবাহিকতায় ৭ই মার্চ আলোচনা সভা হবে। আমরা এই দিনটির তাৎপর্য এবং গুরুত্ব নিয়ে আলোচনা করবো।

বিএনপি’র স্থায়ী কমিটির এক সদস্য এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি’র ২ নেতা বলেন, বিএনপি যে কর্মসূচি আগে কখনোই পালন করেনি, তা এবার করছে। সেগুলো দেশবাসী বা আওয়ামী লীগ যেন ইতিবাচকভাবে নেয় সেটাই হবে আমাদের প্রত্যাশা।

সম্প্রতি বিএনপি’র এই কর্মসূচি পালনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঐতিহাসিক ৭ই মার্চকে যারা এতদিন নিষিদ্ধ করে রেখেছিল, তারাই এখন ৭ই মার্চ পালন করবে। বিএনপি’র এই সিদ্ধান্তকে আওয়ামী লীগ স্বাগত জানায়। বিএনপি’র এ প্রচেষ্টা দেশের রাজনৈতিক পরিবেশে ইতিবাচক আবহ তৈরি করবে বলে আমি মনে করি।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর