শোবিজ অঙ্গনে বছরে আলোচিত ১০ ঘটনা

শোবিজ অঙ্গনে আলোচনা-সমালোচনা, ভাঙা-গড়া, সফলতা-ব্যর্থতার বছর ছিল ২০১৯। এ বছর শোবিজের অনেক জনপ্রিয় তারকার নাম বিভিন্ন কারণে উঠে এসেছে সংবাদের শিরোনামে। কেউ কেউ দুর্নীতি, স্ক্যান্ডেলের কারণে পরিণত হয়েছেন আলোচনায় কেন্দ্রবিন্দুতে। কেউবা রাজনীতি ও মামলার কারণে হয়েছেন সমালোচিত।

২০১৯ সালে শোবিজ অঙ্গনের আলোচিত বিভিন্ন ঘটনা নিয়ে বার্তাবাজার পাঠকদের জন্য তুলে ধরা হলো।

আবদুল আজিজের হারিয়ে যাওয়া

জনতা ব্যাংক থেকে এক হাজার ৭৪৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত জানুয়ারিতে ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদের এবং তার ভাই জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার ও ক্রিসেন্ট ফুটওয়্যারের চেয়ারম্যান আবদুল আজিজসহ ২২ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এরপর থেকেই গা ঢাকা দেন আবদুল আজিজ। তার অবর্তমানে স্বনামধন্য এই চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানের দায়িত্ব নেন প্রতিষ্ঠানটির সিইও আলিমুল্লাহ খোকন।

ট্রাকের দরজায় ঝুলে ছিলেন অভিনেত্রী

জানুয়ারির শুরুর দিকে জনপ্রিয় টিভি অভিনেত্রী অহনা রহমান লাকী সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন। উত্তরা লেকড্রাইভ রোডের ৭ নম্বর সেক্টরে একটি ট্রাক অহনার গাড়িকে চাপা দেয়। পরে অহনা এর প্রতিবাদ করতে গেলে এক পর্যায় ট্রাক ড্রাইভার ও তার হেলপার তাকে উত্যক্ত করে।

এর প্রতিবাদে অহনা ট্রাকের দরজায় উঠলে তাকে নিয়েই ট্রাকটি ছুটে চলে। এ সময় ট্রাকের দরজায় ঝুলে ছিলেন অহনা। অল্পের জন্য বেঁচে যায় তার প্রাণ। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অহনার ট্রাকে ঝুলে থাকা একটি ভিডিও ভাইরাল হয়।

মিলার অভিযোগ ও মামলা

২০১৭ সালের পারিবারিকভাবে বৈমানিক পারভেজ সানজারির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন পপশিল্পী মিলা ইসলাম। পাঁচ মাসের মাথায় সংসার জীবনের ইতি টানেন মিলা। আর চলতি বছর ১৬ এপ্রিল স্বামী ও শ্বশুরবাড়ির অমানুষিক নির্যাতনের কথা প্রকাশ্যে আনেন এই সংগীতশিল্পী।

আর ২৪ এপ্রিল সংবাদ সম্মেলন করে স্বামী ও শ্বশুরবাড়ির নির্যাতনের কথা তুলে ধরেন তিনি। এ ঘটনায় বেরিয়ে আসে আরেক অভিনেত্রী নওশীনের নামও। শুধু তাই নয়, প্রাক্তন স্বামী পাইলট পারভেজ সানজারিসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মিলা। এর ক’দিন পর মিলার বিরুদ্ধে অ্যাসিড হামলার মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগে এনে মামলা করেন তার সাবেক স্বামীও। মিলার অভিযোগ, মামলা আর পাল্টা মামলা নিয়ে বেশ সরগম ছিল শোবিজ অঙ্গন।

নির্বাচনে অংশ নিয়ে কালো তালিকায় ফেরদৌস

গত এপ্রিলে ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে ভোটের মাঠে নামেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। একজন বিদেশি নাগরিক কীভাবে ভারতে এসে ভোটের প্রচার করে, সেই প্রশ্ন তুলে নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ করে বিরোধী দল বিজেপি। এ জন্য দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে কালো তালিকাভুক্ত করে। আর ভিসা বাতিল হওয়ার কারণে আটকে যায় তার ভারতের ছবির কাজও।

বিয়ের আগেই বিচ্ছেদ

হালের জনপ্রিয় নায়িকা পরীমনি আর বিনোদন সাংবাদিক তামিম হাসানের প্রেমের বিষয়টি শোবিজ অঙ্গনে সবাই জানেন। চলতি বছর ১৪ এপ্রিল দুই পরিবারের উপস্থিতিতে তাদের বাগদান হয়। কথা ছিল, আগামী বছর তারা বিয়ে করবেন।

তবে জুনের মাঝামাঝিতে জানা যায়, তাদের মধ্যকার সম্পর্কের ফাটল ধরে। পরীমনি তার ফেসবুক পেজ থেকে বাগদানসহ তাদের দুজনের ছবিগুলো সরিয়ে ফেলে। এরপর বিষয়টি নিয়ে কথা বলেন পরী নিজেই।

ওই সময় পরী জানান, বিয়ের জন্য একদমই প্রস্তুত না তিনি। গোষ্ঠী মেনটেইন করার যে হিসাব আছে, সে বিষয়ে তিনি ভীষণ অপরিপক্ব। পরী আর তামিমের সম্পর্কের ফাটল শোবিজ পাড়ায় বেশ আলোচনায় আসে।

ভাইরাল হওয়া ভিডিও

সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে অনলাইনে ভাইরাল হয় জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরীর ভিডিও স্ক্যান্ডেল। মেহজাবিনের নামে ছড়ানো হলেও পরে জানা যায়, ভিডিওটি আসলে তার নয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থাও নেন এই অভিনেত্রী।

এ ছাড়াও অক্টোবরে নেট দুনিয়ায় ভাইরাল হয় মেহজাবিনের আরও একটি ভিডিও। যেখানে দেখা যায়, হাত ধরে বসুন্ধরা সিটি শপিংমলে একসঙ্গে ঘুরছেন মেহজাবিন ও নির্মাতা আদনান আল রাজীব। গত কয়েক বছর ধরেই শোবিজ পাড়ায় এই নির্মাতার সঙ্গে তার প্রেমের গুঞ্জন রয়েছে। তাই ভিডিওটি প্রকাশের পর তা নিয়ে বেশ আলোচনা তৈরি হয়।

চলচ্চিত্র নির্বাচন আলোচনা-সমালোচনা

গত ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর মুখোমুখি হন খল অভিনেতা মিশা সওদাগর। নির্বাচনকে ঘিরে তৈরি হয় নানা রকম আলোচনা-সমালোচনা। শুরুতে জনপ্রিয় চলচ্চিত্র শিল্পীদের নিয়ে প্যানেল ঘোষণা করার কথা বলেন মৌসুমী। তবে শেষ মুহূর্তে নির্বাচনে মৌসুমীকে একাই লড়তে হয়েছে। নির্বাচনের প্রচারণা চালাতে গিয়ে খল অভিনেতা ড্যানিরাজের হাতে লাঞ্ছিত হন মৌসুমী। এ নিয়ে চলচ্চিত্রপাড়ায় ছিল ব্যাপক সমালোচনা।

গুঞ্জনের মধ্যে অন্তরঙ্গ ছবি ফাঁস

২০১৯ জুড়ে বেশ আলোচনায় ছিল মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। প্রেম, বিয়ে আর গুঞ্জনের মধ্যে নভেম্বরে হঠাৎ সামনে আসে মিথিলা আর নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ছবি। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিও ও ছবিগুলো বেশ সমালোচনার জন্ম দেয়। অবশেষে গত ৭ নভেম্বর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করেন মিথিলা।

নোবেল বিতর্ক

ভারতের জি বাংলার গানবিষয়ক রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’র সুবাদে দুই বাংলায় বেশ জনপ্রিয় হয়ে উঠে বাংলাদেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। প্রতিযোগিতার মঞ্চে লেখক ও সুরকারের নাম না বলায় প্রথম বিতর্কে পড়েন নোবেল।

এরপর ব্যান্ডশিল্পী হাসানের গান আর্ক ব্যান্ডের গান বলে আবারও বিতর্কের মুখে পড়েন এই শিল্পী। শুধু তাই না, বাংলাদেশের জাতীয় সংগীত নিয়ে মন্তব্য করেও বিতর্কের মুখে পড়েন তিনি। সবশেষ চলতি মাসে তার বিরুদ্ধে গান চুরির অভিযোগ আনেন সাবেক ব্যান্ড ‘অ্যাবাউট ডার্ক’-এর গিটারিস্ট ও প্রতিষ্ঠাতা সদস্য এরফান আহমেদ পূর্ণ।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বিতর্ক

চলতি বছর নভেম্বরে একসঙ্গে দুই বছরের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮’ ঘোষণা করা হয়। ২০১৭ সালের ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে মো. কালামের নাম ঘোষণা ঘোষণা করে, যিনি একজন ভারতীয় নাগরিক।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ বিতর্ক চলে। পাশাপাশি ২০১৮ সালের ছবি ‘কমলা রকেট’-এ অভিনয় করে ‘সেরা কৌতুক অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তার এই পুরস্কার পাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলে নানা আলোচনা-সমালোচনা। অবশেষে এই পুরস্কার ফিরিয়ে দেন জনপ্রিয় এই অভিনেতা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর